Home » বরিশাল » বরিশালে কৃষিতে আনসার কমান্ডারের সফলতা

বরিশালে কৃষিতে আনসার কমান্ডারের সফলতা

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল বিমান বন্দরের কর্তব্যরত আনসার কমান্ডার জসিম উদ্দিন তালুকদার অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে প্রায় ১২ শতাংস পরিত্যাক্ত জমিতে কৃষি চাষ করে ব্যাপক সফলতা পেয়েছেন। করোনা কালিন সময়ে কৃষিচাষের বিষয়ে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে যে আহব্বান করেছেন, সে আহব্বানে উজ্জিবিত হয়ে জসিম উদ্দিন বিমান বন্দর এলাকার প্রায় ২০ শতাংস পরিত্যাক্ত পরিস্কার করে আবাদের উপযোগী করে তুলেন। এর মধ্যে বর্তমানে প্রায় ১২শতাংস জমির উপরে বিভিন্ন মৌসুমি সবজির আবাদ করেছেন। এর মধ্যে গোল আলু, লাউ, সালগম, ফুলকপি, বাধাকপি, সিম, মুলা, টমেটো এমনকি পিয়াজও চাষ করেছেন। তার এ কৃষি থেকে বিমান বন্দরে কর্মরত আনসার ও পুলিশ বেরাকের খাবারের সবজির চাহিদা পুরোন করে বিভিন্ন মানুষকে উপহার হিসেবেও তিনি দিয়ে থাকেন।

এ বিষয়ে আনসার কমন্ডার মো: জসিম উদ্দিন তালুকদার বলেন, আমার বাড়ি ঝালকাঠী জেলার নলছিটি উপজেলার সূর্য্যপাশা গ্রামে। আমার বাবা মো: ইউনুচ আলী। আমার বাবাকে দেখতাম তিনি সব সময় বাড়ির আঙ্গিনাতে বিভিন্ন সবজি চাষ করতেন। বিমান বন্দরে যোগদান করার পরে আমি প্রতিটি সময়েই ভাবতাম এই পরিত্যাক্ত জমিতে আবাদ কারা যায় কিনা। এর মধ্যে প্রধানমন্ত্রী তার এক ভাষনে বাংলাদেশের সকল পরিত্যাক্ত জমিতে সবজি চাষের আহব্বান করেন। তখন থেকেই ডিউটি শেষ করে কোন কোন সময় রাতের বেলা না ঘুমিয়ে জমির জঙ্গল পরিস্কার করে আবাদ শুরু করি। বর্তমানে আমি সফতালার সাথে প্রায় সব ধরনের সবজি চাষ করেছি।

এবিষয়ে বরিশাল জেলা আনসার কমান্ডেন্ট মো: আমমার হোসেন বলেন, আনসার পিসি জসিম উদ্দিন আমাদের গর্ব। তার এ উদ্দোগে আমরা গর্বিত। তিনি অনেক পরিশ্রম করে আন্তরিক ভাবে অনেক পরিত্যাক্ত জমিতে সবজি চাষ করেছেন। আমাদের পক্ষ থেকে তাকে সকল ধরনের সহযোগীতা করা হবে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 342 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*