Home » শিক্ষা » ববির হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের ক্যাম্পাসে রাতযাপন

ববির হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের ক্যাম্পাসে রাতযাপন

নিজস্ব প্রতিবেদক // গভীর রাতে হামলার সঠিক তথ্য তুলে ধরে মামলা, অপরাধীদের গ্রেপ্তার ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবির সঙ্গে এবার হল খুলে দেওয়ার দাবি জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন আন্দোলনরত শিক্ষার্থীদের অন্যতম নেতা অমিত হাসান রক্তিম ও মাহমুদুল হাসান তলাম। 

তিনি জানান, হল খুলে দেওয়ার দাবিতে ক্যাম্পাসে রাতযাপন কর্মসূচি পালন করছেন ববি শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞানের শিক্ষার্থী সিয়াম জামান সাংবাদিকদের বলেন, অপরাধী এখনও গ্রেপ্তার হয়নি। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এখন আমাদের বিশ্ববিদ্যালয়ের সামনে ছাড়া অন্য কোথাও নিরাপত্তা নেই। অন্যদিকে প্রশাসনও আমাদের নিরাপত্তার কথা চিন্তা করে হল খুলে দিচ্ছে না।
বারবার অনুরোধ করার পরও না। তাই আমরা গ্রাউন্ড ফ্লোরে অবস্থান করছি। এখানে রাত কাটানো ছাড়া উপায় নেই।

এদিকে গভীর রাতে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামলার বিচারের দাবিতে টানা পঞ্চম দিনের মতো নানা কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

তবে একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত রাখেন তারা।

গত মঙ্গলবার দুপুরে রুপাতলী বিআরটিসি বাস কাউন্টারে মারধর ও লাঞ্ছিত করা হয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে। এরপর রাতে রুপাতলী হাউজিং এলাকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মেসে হামলা চালানোর অভিযোগ ওঠে পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে।

এসময় ১১ শিক্ষার্থী গুরুতর আহত হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। হামলার প্রতিবাদ ও এ ঘটনায় মামলা দায়েরসহ হমলাকারীদের গ্রেফতার দাবিতে বুধবার সকাল থেকে ঢাকা কুয়াকাটা মহাসড়ক অবরোধ করা হয়। ১০ ঘণ্টা পর প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়।

এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা দায়েরের পর সেই মামলা প্রত্যাখ্যান করে পুনরায় শুক্রবার সড়ক অবরোধ ও মশাল মিছিল করে শিক্ষার্থীরা। এরপর শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে পুনরায় ১৩ ঘণ্টা আল্টিমেটাম দেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 36 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*