Home » শিক্ষা » ৩৪ হাজার শিক্ষকও চায় ‘অটোপাস’

৩৪ হাজার শিক্ষকও চায় ‘অটোপাস’

বাংলার কন্ঠস্বর // প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) ডিপ্লোমা ইন প্রাইমারি এডুকেশন (ডিপিএড) কোর্সের চূড়ান্ত লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে ‘অটোপাস’ চেয়েছেন ৩৪ হাজার শিক্ষক।

আগামী ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য ডিপিএড কোর্সের চূড়ান্ত লিখিত পরীক্ষা স্থগিত চেয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন কয়েকজন শিক্ষক।

নোটিশে বলা হয়, ডিপিএড ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রায় ৩৪ হাজার পরীক্ষার্থীর শারীরিক উপস্থিতি ছাড়া কাঠামোগত মূল্যায়ণের মাধ্যমে চূড়ান্ত ফল প্রকাশ করতে বলা হয়েছে।

নোটিশ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে চূড়ান্ত লিখিত পরীক্ষার সূচি মূলতবি করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ছাড়াও নোটিশটি প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক, শিক্ষা একাডেমির মহাপরিচালকসহ (নেপ) সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

এ বিষয়ে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) মহাপরিচালক মো. শাহ আলম বলেন, এই পরীক্ষা কোনোভাবেই পেছানো হবে না। এই পরীক্ষা যথা সময়ে শুরু হয়ে যথা সময়ে শেষ হবে। তবে ২৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি পৌরসভা নির্বাচনের কারণে পিছিয়ে যাবে।

প্রসঙ্গত, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ) আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ডিপিএড কোর্সের চূড়ান্ত লিখিত পরীক্ষা গ্রহণের তারিখ নির্ধারণ করে পরীক্ষার সূচি প্রকাশ করেছে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 48 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*