Home » সর্বশেষ সংবাদ » পদ্মায় ধরা পড়লো ৪৯ কেজির কাতল, ৬৩ হাজার টাকায় বিক্রি

পদ্মায় ধরা পড়লো ৪৯ কেজির কাতল, ৬৩ হাজার টাকায় বিক্রি

বাংলার কন্ঠস্বর // মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীর মাওয়া এলাকায় ৪৯ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। আজ সোমবার ভোরে শামসুল বেপারী নামে এক জেলের জালে মাছটি আটকা পড়ে।

তিনি বলেন, এই মৌসুমে এবারই প্রথম নদী থেকে এত বড় কাতল মাছ আমাদের জালে ধরা পড়েছে। মাছটি মাওয়া মৎস্য আড়তের ঘাট এলাকার মাছ ব্যবসায়ী মো. মোকলেসুর রহমান শেখ কিনে নেন।

শামসুল বেপারী বলেন, প্রতিদিনের মতো গতকাল রোববার দিবাগত রাতে সহযোগীদের নিয়ে পদ্মায় মাছ শিকারে যান তিনি। রাত তিনটার দিকে মাওয়া ঘাটের পদ্মাসেতুর এলাকায় তারা জাল ফেলেন। পরে একই উপজেলার উজান এলাকায় গিয়ে জাল ওঠানো শুরু করেন।

ভোর চারটার দিকে মাছটি তুলে ফেরি ঘাট সংলগ্ন মাওয়া মৎস আড়তের যান তিনি। নদীতে বড় কাতল মাছ ধরা পড়ার খবর পেয়ে ছুটে আসেন কয়েকজন ব্যাপারী। পরে তিনি মোকলেসুর নামের এক মৎস্য আড়তদারের কাছে ১ হাজার ৩০০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন ৬৩ হাজার ৭০০ টাকায়।

আড়তদার মৎস্য ব্যবসায়ী মোকলেসুর রহমান বলেন, আমাদের এই রকম ভিন্ন ও বড় সাইজের মাছ কিনে থাকেন ঢাকার বড় ব্যবসায়ীরা। তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করে মাছটি ৫ হাজার টাকা লাভে বিক্রি করে দেওয়া হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান আসাদ বলেন, নদীতে এখন মাঝেমধ্যে বড় ধরনের মাছ পাওয়া যায়। তবে ৪৯ কেজি ওজনের কাতল মাছ খুব বেশি ধরা পড়ে না। এ মৌসুমে গভীর পানি থেকে অল্প পানিতে ডিম ছাড়ার জন্য আসে বড় আকৃতির এই মাছগুলো।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 36 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*