Home » অপরাধ » বরিশালে মোবাইল কোর্ট অভিযানে জরিমানা

বরিশালে মোবাইল কোর্ট অভিযানে জরিমানা

নিজস্ব প্রতিবেদক // করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের নিয়মিত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে আসছে তারি ধারাবাহিকতায় আজ ২৪ এপ্রিল শনিবার বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ এর সার্বিক তত্ত্বাবধানে জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে ৪ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার গৌরনদী বিপিন চন্দ্র বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার আগৈলঝাড়া মোঃ আবুল হাশেম, জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অংমাচিং মারমা ও জাবেদ হোসেন চৌধুরী।

আজ উপজেলা নির্বাহী অফিসার গৌরনদী বিপিন চন্দ্র বিশ্বাস এর নেতৃত্ব স্বাস্থ্য বিধি প্রতিপালনে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। এ সময় স্বাস্থ্য বিধি ভঙ্গকরায় ৩ জন বাইক চালককে জরিমানা করা হয়। তাদের নিকট থেকে জরিমানা ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে গৌরনদী থানা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।

কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সরকার কর্তৃক ঘোষিত “লক ডাউন” কার্যক্রম যথাযথভাবে বাস্তবায়নসহ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি এবং বাজার মনিটরিংসহ রমযানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে আজ আগৈলঝাড়া উপজেলার দাসেরহাট বাজার, রথখোলা বাজার, গৈলা বাজার, বাইপাস সড়ক, পয়সারহাট বাজার, জোবারপাড়, বড় মাগড়া এবং আগৈলঝাড়া বাজারসহ জনসমাগমস্থলে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার আগৈলঝাড়া মোঃ আবুল হাশেম। এসময় সরকারি নির্দেশনা লকডাউন ও স্বাস্থ্যবিধি না মানায় ১৪ টি প্রতিষ্ঠানকে ৪,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় আগৈলঝাড়া থানা পুলিশের একটি টিম সহযোগিতা প্রদান করেন।

বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা, জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়া, মাস্ক ব্যতীত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করা এবং দ্রব্যমূল্য বৃদ্ধি না করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জেলা প্রশাসন বরিশালের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অংমাচিং মারমা ও জাবেদ হোসেন চৌধুরী এর নেতৃত্বে বরিশাল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নতুন বাজার, নথুল্লাবাদ, মেডিক্যাল রোড এলাকায়
মোবাইল কোর্ট অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ২টি প্রতিষ্ঠান ও ৪ জন ব্যক্তিকে ১,৪০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয় ।

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি জেলা প্রশাসন, বরিশালের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়। উক্ত অভিযানে বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম আইন-শৃংখলা রক্ষায় সহায়তা প্রদান করেন। অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বৃন্দ জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 52 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*