Home » খেলাধুলা » অবসরের ঘোষণা দিলেন ওয়াটলিং

অবসরের ঘোষণা দিলেন ওয়াটলিং

বাংলার কন্ঠস্বর // সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ও ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর আর মাঠে নামবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন এই কিউই ক্রিকেটার।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড কর্তৃক দেয়া বিবৃতিতে ওয়াটলিং বলেছেন, এটাই সঠিক সময়। নিউজিল্যান্ডের হয়ে খেলা এবং বিশেষ করে টেস্ট ক্যাপ পরা অনেক সম্মানের ব্যাপার। এই খেলাটির চূড়াই হলো টেস্ট ক্রিকেট। মাঠে সবার সঙ্গে থাকা প্রতিটি মুহূর্ত আমি উপভোগ করেছি। পাঁচদিন ধরে খেলাটির রোমাঞ্চ আমি মিস করব। সবার কাছে আমি কৃতজ্ঞ।

প্রায় এক যুগের ক্যারিয়ারে এ পর্যন্ত ৭৩ টেস্ট খেলেছেন ওয়াটলিং। এর মধ্যে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে তিনি খেলেছেন ৬৫ ম্যাচ। যেখানে তার নামের পাশে রয়েছে ৩৯.৭৭ গড়ে ৩৩৮১ রান। নিউজিল্যান্ডের আর কোনো উইকেটরক্ষক ব্যাটসম্যানের এত ভালো গড় ও এত বেশি রান নেই।

এছাড়া উইকেটের পেছনে তার চেয়ে বেশি ডিসমিসাল (২৫৭) নেই আর কোনো কিউই উইকেটরক্ষকের। শুধু ব্যাটসম্যান হিসেবে খেলা আট ম্যাচে ১০টি ক্যাচও ধরেছেন তিনি। আর সবমিলিয়ে ৭৩ ম্যাচে তার সংগ্রহ ৩৭৭৩ রান। যেখানে রয়েছে ৮টি সেঞ্চুরি, সর্বোচ্চ ইনিংসে ২০৫ রানের।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 80 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*