Home » আন্তজাতিক » করোনায় ভারতে আরও ৩ হাজার ৯১৫ মানুষের মৃত্যু

করোনায় ভারতে আরও ৩ হাজার ৯১৫ মানুষের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক // করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিধ্বস্ত প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে রোজ হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড গড়েছে দেশটি।  এই সময়ে মারা গেছেন ৩ হাজার ৯১৫ জন। এটিই দেশটিতে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।  আজ শুক্রবার (০৭ মে) ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য দিয়েছেন দেশটির প্রভাবশালী গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, ভারতে এ নিয়ে টানা ১০ দিনে গড়ে ৩ হাজারের বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগীর মৃত্যু হলো।দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২ লাখ ৩৪ হাজার ৬৬ জন। আর মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৪০ জন। গত ২৪ ঘণ্টায়ই মারা  আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৪ হাজার ১৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। এদিন এ রাজ্যে ৮৫৩ জন মারা গেছেন। এদিকে উত্তরপ্রদেশ, দিল্লি ও কর্নাটকে ৩০০ জনেরও বেশি করে করোনা রোগী মারা গেছেন। করোনা সংক্রমণ বাড়া কেরালা ও মধ্য প্রদেশে লকডাউন জারি করা হয়েছে।

প্রতিদিন সাড়ে তিন লাখেরও বেশি নতুন আক্রান্তের জেরে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ক্রমশই বাড়ছে। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৬ লাখ ৪৫ হাজারের বেশি। তবে সপ্তাহ খানেক আগে সক্রিয় রোগী বাড়ছিল এক লাখেরও বেশি। দেশটিতে এখন পর্যন্ত মোট ১ কোটি ৭৬ লাখ ১২ হাজার ৩৫১ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 44 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*