Home » লিড নিউজ » বিশ্বে একদিনে সাড়ে ১০ হাজার মৃত্যু

বিশ্বে একদিনে সাড়ে ১০ হাজার মৃত্যু

বাংলার কন্ঠস্বর // করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আরো ১০ হাজার ৬৭৭ জন মারা গেছেন। এসময় নতুন করে আক্রান্ত হয়েছেন তিন লাখ ৬৮ হাজার ৪৩৭ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ১৩ হাজার ৬৪৩ জন।

বুধবার সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ৭৬২ জন। এর মধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৬২ হাজার ৫৭০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮১ লাখ ৩৩ হাজার ৯৩৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন। এর মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৩০৫২ জন। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৮২ লাখ ২০ হাজার ৮৬৩ জন।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৯০ লাখ ৮৮ হাজার ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৩ হাজার ৫৫৭ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ১৯৮ জন।

তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৩০৭ জনের। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৫৪ লাখ ৯৪ হাজার ৭১ জন।

তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স, পঞ্চম স্থানে তুরস্ক, ষষ্ঠ স্থানে রাশিয়া, সপ্তম যুক্তরাজ্য, অষ্টম ইতালি, নবম আর্জেন্টিনা এবং দশম জার্মানি।

এছাড়া করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৩২তম।

পাঠকের মতামত...

Print Friendly, PDF & Email
Total Page Visits: 38 - Today Page Visits: 5

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*