ঢাকাসোমবার , ১ আগস্ট ২০২২
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. প্রচ্ছদ
  7. ফিচার
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. সর্বশেষ
  11. সারাদেশ
  12. স্বাস্থ্য

১০০ নম্বরের পরীক্ষায় ১৫১ পেলেন শিক্ষার্থী!

admin
আগস্ট ১, ২০২২ ১০:৩২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক // পরীক্ষা হয়েছিল ১০০ নম্বরের। কিন্তু রেজাল্ট শিট দেখে তো শিক্ষার্থীর চক্ষু চড়াকগাছ! ১০০ নম্বরের পরীক্ষায় ১৫১ পেয়েছেন তিনি। ভারতের বিহারে এই ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া সোমবার এক প্রতিবেদনে জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বিহারের দারভাঙ্গা জেলার সরকারি ললিত নারায়ণ মিথিলা বিশ্ববিদ্যালয়ের (এলএনএমইউ) একজন স্নাতকের শিক্ষার্থী রাষ্ট্রবিজ্ঞানের পার্ট-টু পরীক্ষার একটি কোর্সে ১০০ নম্বরে ১৫১ পান।

ওই শিক্ষার্থী বলেন, আমি রেজাল্ট দেখে সত্যিই খুব অবাক হয়েছি। যদিও এটা অস্থায়ী মার্কশিট ছিল। তার পরও ফল প্রকাশের আগে কর্তৃপক্ষের যাচাই করা উচিত ছিল। এদিকে, একই শিক্ষাপ্রতিষ্ঠানটির আরেক শিক্ষার্থী অ্যাকাউন্টিং ও ফিন্যান্স পরীক্ষায় শূন্য নম্বর পেয়েছেন। তার পরও তাকে পরের গ্রেডে উন্নীত করে দেওয়া হয়েছে।

ওই শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বীকার করেছে, আমার ফলের ক্ষেত্রে টাইপিং ত্রুটি ছিল। পরে সংশোধিত মার্কশিট দিয়েছে। ওই দুই মার্কশিটেই টাইপিংয়ে ত্রুটি ছিল উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মুস্তাক আহমেদ বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ত্রুটি সংশোধন করে দুই শিক্ষার্থীকেই নতুন করে মার্কশিট দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।