ঢাকাবুধবার , ৩ আগস্ট ২০২২
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. প্রচ্ছদ
  7. ফিচার
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. সর্বশেষ
  11. সারাদেশ
  12. স্বাস্থ্য

এবার হাইকোর্টে মহিউদ্দিন রনি

admin
আগস্ট ৩, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক // রেলক্রসিং দুর্ঘটনার বিচারিক তদন্তে হাইকোর্টে রিট করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি। এ রিটে এসব দুর্ঘটনা আপিল বিভাগের একজন অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বে তদন্তের নির্দেশনা চাওয়া হয়েছে।

একইসঙ্গে সম্প্রতি মীরসরাইয়ে ও গোপালগঞ্জ জেলায় রেলক্রসিং দুর্ঘটনায় হতাহতদের পর্যাপ্ত পরিমাণ ক্ষতিপূরণের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার (৩ আগস্ট) এ তথ্য জানিয়েছেন রনির আইনজীবী ব্যারিস্টার তাপস কান্তি বল।

এর আগে, গত ৭ জুলাই থেকে রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিয়ে ৬ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি৷

প্রথমে এককভাবে করলেও পরবর্তীতে তার এ আন্দোলন দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। এ নিয়ে আলোড়ন তৈরি হয় আন্তর্জাতিক সংবাদ মাধ্যমেও।

নানা নাটকীয়তার মধ্যে অবশেষে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকতাদের আশ্বাসে চলমান আন্দোলন সোমবার (২৫ জুলাই) স্থগিত করেন মহিউদ্দিন রনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।