ঢাকারবিবার , ৭ আগস্ট ২০২২
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. খেলা
  5. জাতীয়
  6. প্রচ্ছদ
  7. ফিচার
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. সর্বশেষ
  11. সারাদেশ
  12. স্বাস্থ্য

মেহেন্দিগঞ্জে আ’লীগ নেতার হাত পা ভেঙ্গে দিয়েছে এমপির পোষ্য সন্ত্রাসীরা

admin
আগস্ট ৭, ২০২২ ১:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি // মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া ইউনিয়নের সৈয়দ  নিজাম উদ্দিন ওরপে নেজামল (৪০) নামে এক ব্যক্তিকে চিরতরে পঙ্গু অথবা হত্যার উদ্দেশ্যে গত ৬ আগস্ট রাতের বেলায় কতিপয় সন্ত্রাসীরা দেশীয় বিভিন্ন অস্ত্র নিয়ে হামলা করে হাত পা ভেঙ্গে দিয়েছে। ভিকটিমের মৃত্যু হয়েছে নিশ্চিত জেনে সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায় সদম্ভে।
এরপর সংবাদ পেয়ে তার স্বজন ও ঘটনার প্রত্যক্ষ দর্শীরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রয়োজনীয় চিকিৎসা ব্যবস্থা না থাকায় বরিশাল শেরেই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান। আহত সৈয়দ নিজাম হলেন উলানিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যগ্ম-আহবায়ক এবং উলানিয়া বাজারের ওয়ার্কশপের মালিক। ঘটনার দিন ব্যবসায়ী কাজে উলানিয়া থেকে পাতারহাট বন্দরে আসেন সৈয়দ নিজাম উদ্দিন ওরপে নেজামল ও মন্নান মাঝি । কাজ শেষে রাত আনুমানিক ১১ টার দিকে উলানিয়া ফেরার সময় পথিমধ্যে কালিকাপুর ওয়ার্ডের মধুমিতা ফুড কারখানার সন্নিকটে তাদের পথরোধ করে এ্যালোপাতাড়ি পিটায়। হামলায় মন্নান মাঝির হাড় ভাঙ্গা জখম না হলেও  সৈয়দ নিজাম উদ্দিন ওরপে নেজামল এর হাত পা ভেঙ্গে দেয়।
এ রিপোর্ট লেখা পর্যন্ত শেবাচিমে সৈয়দ নিজাম উদ্দিন ওরপে নেজামল এর চিকিৎসা চলছে। আহতের অভিযোগ রাজনৈতিক আদিপত্ত্য বিস্তার করাকে কেন্দ্র করে তার উপর বর্বরোচিত হামলা চালিয়ে হাত পা ভেঙ্গে দিয়েছে স্থানীয় সাংসদ পংকজ নাথ’র পোষাকি সন্ত্রাসী  মামা শহীদ,  ভুট্টু বেপারী, স্বপন মোল্লাসহ ১৫-২০ জন সন্ত্রাসী। এদিকে হামলার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতকে চিকিৎসার ব্যবস্থা করেন এবং হামলাকারীদের ধরতে অভিযান চালায় থানা পুলিশ। এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম বলেন, হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে। এদিকে সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত আওয়ামী লীগ নেতা সৈয়দ নিজাম উদ্দিন ওরপে নেজামলকে বরিশাল পাঠানোর জন্য পাতারহাট স্টিমারঘাট নিয়ে  স্পীডবোড ভাড়া চাইলে কেউ যেতে রাজি হয়নি । সকল স্পীডবোড চালকরা তাদের মুঠোফোন বন্ধ করে রাখেন, এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুন্নবী এবং থানা পুলিশের হস্তক্ষেপেও স্পীডবোড ব্যবস্থা করতে না পারায় চিকিৎসা ব্যবস্থা বিলম্ব হয়। অভিযোগ রয়েছে সাংসদ পংকজ নাথ’র অনুসারী কাউন্সিলর মনির জমাদ্দারের নির্দেশে কেউ স্পীডবোড ভাড়া দিতে রাজি হয়নি। এদিকে এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরুন্নবী পরের দিন সকালে অর্থাৎ ৭ আগস্ট অবৈধ  স্পীডবোড চলাচল বন্ধ করে দেন। সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র কামাল উদ্দিন খানসহ তার মতের বিরোধী যাকে সামনে পাবে তাকে কোপানোর নির্দেশ দেওয়ার অডিও ভাইরাল হওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছে তার সন্ত্রাসীরা। এমপির নির্দেশ পাওয়ার পর থেকে তার পোষ্য সন্ত্রাসীরা বেশ কয়েকজনের হাত পা ভেঙ্গে দিয়েছে এবং পায়ের রগ কেটে দিয়েছে।
এ বিষয়ে পৌরসভার প্যানেল মেয়র উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আব্দুল মোতালেব জাহাঙ্গীর বলেন, পংকজ নাথ এমপি হাওয়া ভবনের দালাল ছিলেন, সে দুর্ণীতিতে ১৮ বছরের সাজাপ্রাপ্ত আসামি ছিলেন, এখন খুন,জখম করে আ’লীগ নিশ্চিহ্ন করে জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন করতে চায়, হামলার তীব্র নিন্দা জানাই,  উলানিয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জামাল মোল্লা বলেন, স্থানীয় সাংসদ পংকজ নাথ জনবিচ্ছিন্ন হয়ে তার সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে আওয়ামীলীগ নিধন করে যাচ্ছেন, দুটি উপজেলাসহ ১২টি ইউপি নির্বাচনে নৌকা ডুবিয়েছেন, আমার ইউনিয়নে ২ জোড়া খুন করেও ক্ষ্যান্ত হননি। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র কামাল উদ্দিন খান বলেন, শোকের মাসেও এমপির নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর বর্বরোচিত হামলা চালানো হচ্ছে, আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ মুনসুর আহমেদ বলেন, তার নির্দেশে মেহেন্দিগঞ্জে ৮-১০ জন আওয়ামী লীগের নেতাকর্মী খুন হয়েছে, তিনি আর কত রক্ত ঝড়লে থামবেন, আমি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এদিকে এই হামলার ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।