Home » জাতীয় » লোকমান হোসেন স্বাস্থ্যের নতুন সচিব

লোকমান হোসেন স্বাস্থ্যের নতুন সচিব

Spread the love
বাংলার কন্ঠস্বর // স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নানকে বদলি করা হয়েছে। তার স্থলে নতুন করে পদায়ন করা হয়েছে বন্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়াকে।

রোববার (৪ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

লোকমান হোসেন মিয়া ১৯৬৩ সালে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

লোকমান হোসেন মিয়া বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা। তিনি চাকরি জীবনে সিভিল এভিয়েশন অথরিটির পরিচালক, জীবন বীমা কর্পোরেশনের জিএম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, নরসিংদী জেলা পরিষদের সচিব, মহেশপুর উপজেলায় ইউএনও, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ডেপুটি ডাইরেক্টর, ঢাকা সিটি করপোরেশনের জোনাল এক্সিকিউটিভ অফিসার, জাতীয় সংসদের হুইপের একান্ত সচিব, নারায়ণগঞ্জ সদর ও আড়াইহাজার উপজেলার সহকারী কমিশনারসহ (ভূমি) সরকারের বিভিন্ন সেক্টর ও মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরে ৩০টি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

২৪ অক্টোবর ২০১৯ সাল থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি খুলনায় বিভাগীয় কমিশনার ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক, পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের মেম্বার (অ্যাডমিন) ও ময়মনসিংহ জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। কাজের স্বীকৃতিস্বরূপ তিনি জনপ্রশাসন পদক ২০১৯ অর্জন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*