Home » খেলাধুলা » ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ কখন, কীভাবে দেখবেন

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ কখন, কীভাবে দেখবেন

Spread the love

নিজস্ব প্রতিবেদক // কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। আগামীকাল রোববার সকাল ৬টায় রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ দিয়ে দীর্ঘ ১৪ বছর পর বড় কোনো টুর্নামেন্টে ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে তারা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে ভারতীয় চ্যানেল সনি নেটওয়ার্ক।

১৯৯৩ সালের পর আর কোনো শিরোপা জেতা হয়নি আর্জেন্টিনার। ২০০৪ ও ২০০৭ সালে কোপার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হয়েছিল তারা। দু’বারই সেলেসাওদের কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় আসরের দ্বিতীয় সফলতম দল আর্জেন্টিনার। ১৪ বছর আগে শেষবার কোপার ফাইনালে ব্রাজিলের কাছে ৩-০ গোলে হেরে যায় আর্জেন্টিনা। ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে আয়োজিত বিশ্বকাপের ফাইনালে জার্মানির সঙ্গে হেরে আরও একবার স্বপ্নভঙ্গ হয় লিওনেল মেসিদের। পরের বছর চিলির মাটিতে কোপার আসরে টাইব্রেকারে হেরে শিরোপার খুব কাছ থেকে ফিরতে হয় মেসিদের।

২০১৯ সালে আবার কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হয় আর্জেন্টিনা। সেই ম্যাচে ব্রাজিলের কাছে হেরে বিদায় নেন লিওনেল মেসিরা। তিন বছর পর আবারও সেই ব্রাজিলের মাটিতে কোপার ফাইনালে নেইমারদের মুখোমুখি হতে যাচ্ছে মেসিরা। এবার ব্রাজিলকে রুখে দিতে পারলেই ২৮ বছর পর শিরোপা জয়ের স্বাদ পাবে আলবেসেলেস্তারা।

এখন পর্যন্ত ১৪ বার কোপার সর্বোচ্চ শিরোপা জিতেছে আর্জেন্টিনা, ৯ বার জিতেছে ব্রাজিল। তবে টুর্নামেন্ট বা প্রতিযোগিতামূলক ম্যাচে ১০৭ বার মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা, যেখানে ৪৮ বার জয় পেয়েছে ব্রাজিল। বিপরীতে ৩৪টি ম্যাচে আর্জেন্টিনা জয় পেলেও ড্র হয় ২৫টি।

চলতি আসরে করোনাভাইরাসের প্রকোপের কারণে দর্শকশূন্য মাঠে সবকয়টি খেলা আয়োজন করে ব্রাজিল। তবে আসরের শেষ ও ফাইনাল ম্যাচে মাঠে থাকতে পারেন সর্বোচ্চ ৭ হাজার ৮০০ জনের মতো দর্শক, যা স্টেডিয়ামটির মোট ধারণক্ষমতার ১০ ভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*