Home » খেলাধুলা » আমিই ক্রিকেটের বস, বললেন গেইল

আমিই ক্রিকেটের বস, বললেন গেইল

Spread the love
নিজস্ব প্রতিবেদক // নিজেকে ‘ইউনিভার্স বস’ বলেই দাবি করেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল। তবে মাঠের ভেতরে-বাইরে এই তারকা মজা করে বললেন, আইসিসির নিদের্শনা মেনে চললেও ক্রিকেটের সত্যিকারের বস তিনি নিজেই।

এক সময় তার ব্যাটেও ‘ইউনিভার্স বস’ লেখা স্টিকার থাকত। তবে আইসিসির বাধায় ইউনিভার্স লেখাটি বাদ দিতে হয়েছে। এখন তার ব্যাটে শুধু ‘দা বস’ স্টিকার থাকে। ব্যাটে ‘ইউনিভার্স বস’ স্টিকার লাগানো থেকে বছর দুয়েক আগে থেকেই গেইলকে বিরত রেখেছে আইসিসি।

নিজেকে ইউনিভার্স বস হিসেবে দাবি করার পর থেকে ব্যাটে সেই শব্দের স্টিকার লাগিয়ে মাঠে নামতেন গেইল। কিন্তু গত কিছু ম্যাচ ধরে দেখা গেছে, তার ব্যাটের স্টিকারে শুধু দ্য বস লেখা আছে। এর পেছনের কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেছেন, আইসিসি নয়, তিনিই ক্রিকেটের বস।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেন্ট লুসিয়ায় সিরিজের তৃতীয় টি-২০তে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন ক্রিস গেইল। মঙ্গলবার অনুষ্ঠিত ম্যাচে ৩৮ বলে ৭ ছক্কায় ৬৭ রান করে অজিদের একাই উড়িয়ে দিয়েছেন তিনি। এই ইনিংসের মাধ্যমে প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন গেইল।

ম্যাচ শেষে ব্যাটে দ্য বস লেখার কারণ জানিয়ে তিনি বলেন, এখানে শুধু লেখা দ্য বস। আসলে তো এটা ইউনিভার্স বস। তবে আইসিসি চায় না আমি ইউনিভার্স বস শব্দটি ব্যবহার করি। তাই সংক্ষিপ্ত করে শুধু দ্য বস করে নিয়েছি। কারণ আমিই তো বস! সাংবাদিকরা তখন গেইলকে মজা করে প্রশ্ন করেন, আইসিসিই তো ক্রিকেটের আসল বস। তাই নয় কি?

এ সময় হেসে উঠে গেইল বলেন, না না না, তারা নয়। আমিই, টেকনিক্যালি আমিই ক্রিকেটের বস। ১৪ হাজার টি-২০ রান করতে পারা দারুণ অর্জন। তিনি যোগ করেন, এখন আমার নিজেকে লক্ষ্য দেওয়া উচিত ১৫ হাজার। প্রথম ব্যাটসম্যান হিসেবে ১৪ হাজার করতে পারা খুবই তৃপ্তির।

আশা করি, আরো অনেক রান আসবে এবং দেখিয়ে দিতে পারব, এখনো আমার কতটা সামর্থ্য আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*