Home » জাতীয় » আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক’ নেতা গুনবী রিমান্ডে

আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক’ নেতা গুনবী রিমান্ডে

Spread the love
আদালত প্রতিবেদক // নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ‘আধ্যাত্মিক নেতা’ মাহমুদ হাসান গুনবী ওরফে হাসানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শনিবার ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা এদিন আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

শাহআলী থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধ আইনের এ মামলায় আসামির পক্ষে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ডের আদেশ দেন। এর আগে গত বৃহস্পতিবার রাতে রাজধানীর শাহ আলী থানাধীন বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে মাহমুদ হাসান গুনবীকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাবের দাবি, বিভিন্ন ওয়াজ মাহফিলে অংশ নিয়ে তার আড়ালে এবং বিভিন্ন বক্তব্যের মাধ্যমে জঙ্গিবাদের প্রচারণা চালাতেন তিনি। এ ছাড়া জঙ্গিদের রিক্রুট করতেন গুণবী।

র‌্যাব জানায়, অনেককেই নিজের মোটিভেশনাল শক্তির মাধ্যমে অন্য ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণে উদ্বুদ্ধ করতেন তিনি। যারা ইসলাম ধর্ম গ্রহণ করতেন তাদের ভেতরে নানা ধরনের অনুশোচনাবোধ জাগিয়ে তুলতেন এবং জঙ্গিবাদের বিভিন্ন মতাদর্শ তাদের মধ্যে ছড়িয়ে দিতেন। উগ্রবাদী বক্তব্যের মাধ্যমে সন্ত্রাসবাদকে উস্কে দিতেন গুণবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*