1. banglarkonthosor667@gmail.com : banglarkonthosor : News Users
  2. mehendiganjsangbad@gmail.com : Alamin Alamin : Alamin Alamin
  3. sarderamin830@gmail.com : Mohammed Amin : Mohammed Amin
  4. mamunahamed65@gmail.com : Mambun Ahmed : Mambun Ahmed
  5. banglarkonthosor24@gmail.com : বাংলার কন্ঠস্বর : বাংলার কন্ঠস্বর
  6. mdparvaj89@gmail.com : MD Parvaj : MD Parvaj
  7. rajibtaj050@gmail.com : Rajib Taj : Rajib Taj
  8. sumunto2019@gmail.com : Sumunto Halder : Sumunto Halder
মেহেন্দিগঞ্জে সেই  কথিত সাংবাদিক সংগঠনের আত্নপ্রকাশ!  - বাংলার কন্ঠস্বর ।। BanglarKonthosor
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:৫১ পূর্বাহ্ন
নোটিশ :
দেশর সকল জেলা-উপজেলা,থান-বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে । যোগাযোগ: ০১৭৭২০২৯০৪৮।

মেহেন্দিগঞ্জে সেই  কথিত সাংবাদিক সংগঠনের আত্নপ্রকাশ! 

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ২৫১ বার

নিউজ ডেস্ক।।

পেশাদার সাংবাদিককদের একটি শক্তিধর সংগঠন প্রেসক্লাব।  এ সংগঠনটিতে যুক্ত সাংবাদিকরা বস্তুনিস্ঠ সংবাদ প্রকাশ, নির্যাতিত সাংবাদিকদের পাশে দাঁড়ানো, পেশাদার সাংবাদিকের অধিকার আদায়সহ নানাবিধ গনমাধ্যমমূখী কর্মসূচি বাস্তবায়ন করে থাকেন। তবে প্রতিষ্ঠিত এই সংগঠনের সুনাম ও অবস্থান বিলীনে বিভিন্ন পর্যায়ে কিছু নামধারী কথিত সাংবাদিকরা নানান অপকৌশল অবলম্বন করে। এতে বিপাকে পড়ে ঐসকল পেশাদার সাংবাদিকরা। প্রকৃত প্রেসক্লাবের  ক্ষতিসাধন ও ভাবমূর্তি ক্ষুন্নতে সর্বদাই লিপ্ত থাকে এ মহলটি। দেশের অধিকাংশ যায়গায়ই প্রেসক্লাবের নামের আদলে উপজেলা প্রেসক্লাব, বিভাগীয় প্রেসক্লাবসহ বিভিন্ন নামে সংগঠন প্রকাশ করে ভাবমূর্তি ও নিজেদের প্রেসক্লাব সংগঠনের সদস্য বলে নানা উচ্চ মহলে দাবী করে অনৈতিক ও অপেশাদারিত্বের কর্মকান্ডে জড়িয়ে প্রকৃত প্রেসক্লাবের সাংবাদিকদের মানক্ষুন্ন করে।  এছাড়া ফায়দা লুটে বিভিন্ন মহলে। এবার এমনই এক চিত্র উঠে এসেছে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়। এমন ঘটনায় বিব্রত অবস্থানে উপজেলার প্রকৃত প্রেসক্লাবের সাংবাদিকরা। উপজেলার একাধিক সাংবাদিক নেতা জানান, প্রেসক্লাব হচ্ছে পেশাদার সাংবাদিকদের সংগঠন।  পেশাদার সাংবাদিকরা  সর্বদাই সমাজের অন্যায়-দূর্নীতির চিত্র প্রকাশ করে থাকেন।  এছাড়াও নানান ইতিবাচক কর্মকান্ডে জড়িত থাকেন ।

মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মেহেন্দিগঞ্জের একটি কুচক্রী মহল মেহেন্দিগঞ্জ উপজেলা প্রেসক্লাব নামে কিছু কথিত সাংবাদিক ও কার্ডধারী সাংবাদিক নিয়ে একটি সংগঠনের আত্নপ্রকাশ করেছেন। এতে বিব্রত হয়েছেন উপজেলার পেশাদার প্রেসক্লাবের প্রকৃত সাংবাদিকরা।

তারা আরও জানান, সদ্য আত্নপ্রকাশকৃত  মেহেন্দিগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার গুহ, কামরুল ইসলাম রিপন যুগ্ম সাধারণ সম্পাদক, সোহরাব হোসেন সোহাগ সাংগঠনিক সম্পাদক, রবীন স্বরভাগ্য প্রচার সম্পাদক, মাহাতাবুর রহমান চঞ্চল কোষাধ্যক্ষ, অজয় গুহ ও ইউনুছ চৌধুরী সদস্য পদে  নিজস্ব মতামতের মাধ্যমে কথিত এ কমিটি গঠন করা হয়।

 

এ বিষয়ে উপজেলার একাধিক সাংবাদিক নেতা জানান, প্রেসক্লাব হচ্ছে পেশাদার সাংবাদিকদের সংগঠন।  পেশাদার সাংবাদিকরা  সর্বদাই সমাজের অন্যায়-দূর্নীতির চিত্র প্রকাশ করে থাকেন।  এছাড়াও নানান ইতিবাচক কর্মকান্ডে জড়িত থাকেন । মেহেন্দিগঞ্জে পেশাদার সাংবাদিকের ভাবমূর্তি ক্ষুন্ন পাশাপাশি প্রেসক্লাবের আদলে একটি উপজেলা প্রেসক্লাব নামে কমিটি গঠন আমাদের পেশাদার সাংবাদিকের জন্য বিব্রতকর ও মানহানীকারক।

সদ্য ঘোষিত কথিত কমিটিতে  অধিকাংশই ব্যক্তিই অপেশাদার ও রাজনৈতিকসহ অন্যান্য পেশায় জড়িত। এটা আমাদের প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করছে।

 

 

এ বিষয়ে মেহেন্দিগঞ্জে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এহসান রেজা জিতু জানান, মেহেন্দিগঞ্জে প্রেসক্লাবের হুবহু লোগো কপি করে উপজেলা প্রেসক্লাব গঠন করেছে এবং আজকে যেই কথিত সাংবাদিক নিয়ে তারা কমিটি গঠন করেছে, এতে আমরা যারা প্রকৃত ও পেশাদার সাংবাদিক রয়েছি, আমরা খুব বিব্রত। আসলে আমাদের প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্নতে একটি মহল উপজেলা প্রেসক্লাব নামে কমিটি গঠন করে বিভিন্ন মহলে ফায়দা লুটতে চেষ্টা করছে। আমাদের মেহেন্দিগঞ্জ  প্রেসক্লাব ২০০০ সাল থেকে সক্রিয়ভাবে যথাযথ কার্যক্রম পরিচালনা করে আসছে। আমাদের কার্যালয়সহ যথাযথ নিয়ম-নীতি অবলম্বন করেই সকল কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

অতি শীগ্রই আমরা কার্যকরী পদক্ষেপ গ্রহণ করব।

 

এ বিষয়ে বরিশাল আব্দুর রব সেরনিয়াবাত  প্রেসক্লাব সাধারণ সম্পাদক  কাজি মিরাজ মাহামুদ বলেন, যারা আসলে এমন কার্ডধারী ও নামধারী সাংবাদিক, এরা আসলে একটা উদ্দ্যেশ্য নিয়েই এই পেশায় আসে, এবং মুল ধারার সাংবাদিক হওয়ার চেষ্টা করে, কিন্তু এরা বেশিদিন এই পেশায় থাকতে পারে না, তবে গ্রুপিংয়ের বিষয় টা শুধু উপজেলা পর্যায়েই না, জেলা পর্যায়ে এবং রাজধানী পর্যায়েও এমন মতানৈক্য ও বিভেদ দেখা যায়, যা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে এবং মুলধারার সাংবাদিক ও পেশাদার সাংবাদিক হতে হবে, তা না হলে প্রকৃত সাংবাদিক বিব্রত হয়।

এ পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ