1. banglarkonthosor667@gmail.com : banglarkonthosor : News Users
  2. mehendiganjsangbad@gmail.com : Alamin Alamin : Alamin Alamin
  3. sarderamin830@gmail.com : Mohammed Amin : Mohammed Amin
  4. mamunahamed65@gmail.com : Mambun Ahmed : Mambun Ahmed
  5. banglarkonthosor24@gmail.com : বাংলার কন্ঠস্বর : বাংলার কন্ঠস্বর
  6. mdparvaj89@gmail.com : MD Parvaj : MD Parvaj
  7. rajibtaj050@gmail.com : Rajib Taj : Rajib Taj
  8. sumunto2019@gmail.com : Sumunto Halder : Sumunto Halder
মেহেন্দিগঞ্জের রাজনীতিতে নতুন মেরুকরণ - বাংলার কন্ঠস্বর ।। BanglarKonthosor
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন
নোটিশ :
দেশর সকল জেলা-উপজেলা,থান-বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজ সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে । যোগাযোগ: ০১৭৭২০২৯০৪৮।

মেহেন্দিগঞ্জের রাজনীতিতে নতুন মেরুকরণ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ২১৮ বার

নিজস্ব প্রতিবেদক // মেহেন্দিগঞ্জের রাজনীতিতে আসছে নতুন মোড়। এতে স্থানীয় নেতাকর্মীদের মাঝেও বইছে উচ্ছাস। নতুন দিগন্তে মেহেন্দিগঞ্জকে কলুষিত মুক্তকরনে জোর হস্তক্ষেপে নানান ভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছেন নেতাকর্মীরা। স্থানীয়দের মাঝেও আশার আলো জমছে। যদিও তা পূরন সময় সাপেক্ষ। তথাপি আশার এ আলোকে প্রানবন্তে ইতিমধ্যে তারাও হচ্ছেন প্রস্তত। উপজেলাকে উন্নয়ন বঞ্চিতের হাত থেকে রক্ষার্থে তাদের দেখা গেছে সক্রিয় অবস্থানে। তবে সবকিছু মিলিয়ে আশার সঞ্চার ও উচ্ছাস ঘটাচ্ছে মেহেন্দিগঞ্জের কৃতি সন্তান শাহে আলম মুরাদ । সম্প্রতি মেহেন্দিগঞ্জে পারিবারিক সফরে নিজ উপজেলায় আওয়ামী লীগের এ নেতার পদচারনা পড়লে স্থানীয় নেতাকর্মী ও স্থানীয়দের মাঝে লক্ষ্য করা গেছে অন্যরকম ইতিবাচক ছোঁয়া। পুরো উপজেলা জুড়ে বইছে শাহে আলম মুরাদের জয়গান। স্থানীয় নেতাকর্মী ও উপজেলাবাসীদের মনে এমন প্রানবন্তের সঞ্চারে রাজনীতিতে আসতে চলেছে একটি নতুন মেরুকরন বলে ধারনা সচেতন মহলের মাঝে ।

 

 

স্থানীয় নেতাকর্মীরা জানান, মেহেন্দিগঞ্জের কৃতি সন্তান শাহে আলম মুরাদ। মেধা, দক্ষতা, শিক্ষায় পৌছে গেছেন উন্নতির শিখরে। তার হাত ধরে রাজনীতিতে পদার্পন করে একাধিক নেতাকর্মী হয়েছেন সফল ও সমাজ সেবক জনপ্রতিনিধি। সর্বদা ছিলেন অন্যায়ের বিপক্ষে। সত্যের অনুসারী হয়ে জীবন সংগ্রামে পা ফেলেছেন প্রতিটি পদক্ষেপে।

 

 

 

উপজেলার গন্ডি পেরিয়ে পূর্বেই ঢাকাগামী হয়ে সেখানের রাজনীতিতেও আছেন সক্রিয় সর্বদা। তার আলোয় আলোকিত করেছেন ঢাকা মহানগর আ’লীগকেও। একজন রাজনীতিবিদের থেকে নেতাকর্মীরা যতটুকু প্রত্যাশা রেখেছিলেন তার শতভাগই পূরনে সক্ষম হয়ে বিভিন্ন মহলে ভালবাসা অর্জন করেছেন তিনি । তার কৌশলী পন্থায় দলের ভাবমূর্তি ছিল ইতিবাচক পর্যায়ে অটল। দলের ভাবমূর্তি বজায়ে তার হস্তক্ষেপ আত্নত্যাগ রাজনীতিতে মডেল হিসেবে এখন বিবেচিত হচ্ছে।

 

 

বরিশালের মেহেন্দিগঞ্জজুড়ে রাজনৈতিক ব্যক্তিরা তাকে রাজনীতির অভিভাবক ও শ্রদ্ধার স্থানে বসিয়েই চলতে চাচ্ছেন তার দিকনির্দেশনায়। তার প্রতি শ্রদ্ধা ও ভালবাসার বহিঃপ্রকাশ আবারও ঘটিয়েছে সম্প্রতি মেহেন্দিগঞ্জ শুভাগমনে তাকে শুভেচ্ছা জানিয়ে নেতাকর্মীদের কর্মকান্ডের চিত্র। তার শুভাগমনে সেদিন উপজেলার উলানিয়া লঞ্চঘাটে স্থানীয় নেতাকর্মীদের উচ্ছাস , শত শত নেতাকর্মীদের গাড়িবহর, ফুলেল শুভেচ্ছার চিত্র যেন সেদিন উপজেলায় শুভেচ্ছাবরণে ইতিহাস হয়ে থাকবে । ছাত্রলীগের দূর্দিনে ছিল তার বিশাল অবদান । নিজের রাজনৈতিক ক্যারিয়ারে উন্নতির উচ্চ পর্যায়ে পৌছাতে হয়েছেন সক্ষম। তিনি সাবেক ছাত্রলীগ নেতা । অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, ঢাকা মহানগর (দক্ষিন) আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক, বর্তমানে ঢাকা ঢাকা মহানগর (দক্ষিন) আওয়ামী লীগের সিনিয়র সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪( হিজলা-মেহেন্দিগঞ্জ-কাজীরহাট) সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন এই কৃতিত্ববান নেতা।

 

 

 

স্থানীয়দের আশা ব্যক্ত করছেন শাহে আলম মুরাদ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাবাজন হওয়াতে বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ-কাজীরহাট) এর দ্বায়িত্ব পেতে পারেন শাহে আলম মুরাদ। এদিকে এলাকাবাসীর ধারনা বর্তমান এমপি নানান বিষয় বিতর্কিত হওয়ায় ত্যাগী আ’লীগ নেতা শাহে আলম মুরাদ এ আসন থেকে মনোনয়ন পেতে পারেন। উল্লেখ্য, সাহসী ও আত্বত্যাগী আওয়ামী লীগের প্রবীন নেতা শাহে আলম মুরাদ, ৯০ দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলন ও ১/১১ এ শেখ হাসিনার দুঃসময়ে বিশ্বস্ত সিপাহশালা হিসেবে নিজেকে প্রমান করতে সক্ষম হুন এই নেতা। আওয়ামী লীগের তার অবদান বিশাল-পরিধীবিহীন । এছাড়া তিনি প্রধানমন্ত্রীর আস্থাভাজন একজন ব্যক্তিত্ব। সবকিছু বিবেচনায় তিনি আশাবাদ ব্যক্ত করেছেন মনোনয়ন প্রাপ্তিতে।

 

এ পোষ্টটি ভাল লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ