ঢাকাMonday , 20 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. করোনা আপডেট
  7. খুলনা
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চট্টগ্রাম
  11. জাতীয়
  12. ঢাকা
  13. তথ্য-প্রযুক্তি
  14. প্রচ্ছদ
  15. প্রবাসে বাংলাদেশ

অসুস্থ শরীর নিয়েই সিলেটে ত্রাণ দিয়ে যাচ্ছেন তাশরীফ

Mohammed Amin
June 20, 2022 4:50 pm
Link Copied!

বাংলার কন্ঠস্বর // সিলেট ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা বন্যার পানিতে ডুবে গেছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। পরিস্থিতি এতোটাই প্রতিকূল যে, পর্যাপ্ত সহযোগিতাও করতে পারছে না প্রশাসন।

এ অবস্থায় সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন তরুণ গায়ক তাশরীফ খান ও তার ব্যান্ড ‘কুঁড়েঘর’। এরই মধ্যে ১৬ লাখ টাকার তহবিল গঠন করে বন্যাকবলিত মানুষদের সাহায্য করছেন তারা। আপাতত বন্যা কবলিতদের শুকনো খাবার-মুড়ি, বিশুদ্ধ পানি, গুড়, মোমবাতি, পানি বিশুদ্ধকরণ ফিটকিরিসহ আরও কিছু প্রয়োজনী জিনিস প্যাকেট করে দুর্যোগ কবলিতদের মাঝে পৌঁছে দিচ্ছেন তারা।

এই মানবিক কার্যক্রমে আজ সোমবার (২০ জুন) থেকে তাশরীফকে সহায়তা করছে বাংলাদেশ সেনাবাহিনী। তাশরীফের এসব ত্রাণ মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করছেন তারা। এ ছাড়া সেখানে তার সঙ্গে অবস্থান করা তাশরীফ স্কোয়াডের সদস্যদেরও সেনাবাহিনী নানাভাবে সহায়তা করছে বলে জানিয়েছেন তাশরীফ।

সোমবার সকালে নিজের ফেসবুকে তিনি লেখেন, ‘আজ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সাপোর্ট পেতে যাচ্ছি আমরা। আমরা কৃতজ্ঞ বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি।’ এরপর সেনাবাহিনীর সঙ্গে ত্রাণ গাড়িতে তোলার কাজ করছেন এমন একটি ভিডিও প্রকাশ করেন তিনি।

এর আগে রোববার (১৯ জুন) রাতে তাশরীফ বলেন, ‘সিঙ্গাপুরে একটি শো করে ১২ জুন আমি দেশে ফিরি। পরদিন ১৩ জুন সিলেটে ছুটে যাই। সেখানে গিয়েছিলাম মূলত এর আগে হয়ে যাওয়া বন্যায় ক্ষতিগ্রস্ত কিছু মানুষকে সাহায্য করার উদ্দেশ্যে। কিন্তু ১৪ জুন থেকে টানা বৃষ্টি আর বন্যায় ঘটনা বদলে যায়। সিলেট-সুনামগঞ্জসহ আশপাশের এলাকা ভয়াবহ বন্যায় ভেসে যায়। অসহায় হয়ে পড়ে লাখ লাখ মানুষ। এ অবস্থায় সিলেটে থেকেই আমি ফেসবুকের মাধ্যমে তবহিল সংগ্রহ করি। যতটুকু পারছি আমরা সাধ্যমত চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়াতে।’

তিনি আরও যোগ করেন, ‘প্রথম দফায় আমরা যে ১৬ লাখ টাকা তুলেছি সে টাকার ত্রাণ এখনো দেওয়া হচ্ছে। আরও ২-৩ দিন পর এটা শেষ হবে। এরপর পরিস্থিতি দেখে নতুন কোনো পরিকল্পনা নেব হয়তো।’

এদিকে টানা এক সপ্তাহ বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন তাশরীফ। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। বন্যা দুর্গত একটি মানুষকেও যদি সাহায্য করতে পারেন সেটিই এখন তার কাছে বড় বলে জানিয়েছেন এই তরুণ।

তাশরীফের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

উল্লেখ্য, তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। নিজের গড়া ব্যান্ড ‘কুঁড়েঘর’সহ এরইমধ্যে নতুন প্রজন্মের কাছে বেশ পরিচিতি পেয়েছেন। তার প্রতিটি গানই প্রকাশের পর দ্রুত সাড়া ফেলে সামাজিক মাধ্যমে। পাশাপাশি অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।